নিউজিল্যান্ডে আরেকটি সফর শেষ হতে চলছে বাংলাদেশের। কিন্তু জয় এখনও অধরায় থেকে গেলো। কিউদের মাটিতে টাইগারদের জয় যেন একটি স্বপ্ন পূরণ। তবে সেই স্বপ্নের যেন কাছেই যেতে পারছে না বাংলাদেশ। বৃহস্পতিবার সফরের শেষ ম্যাচ। শেষ ম্যাচে কি ধরা দেবে সেই বহু কাঙ্ক্ষিত জয়, নাকি হারের ধারা দীর্ঘায়িত হবে টানা ৩২ আন্তর্জাতিক ম্যাচে?

বাংলাদেশ দলের ক্রিকেটার সৌম্য সরকার মনে করেন, তিন বিভাগে সম্মিলিত পারফরম্যান্স না হওয়ার কারণেই নিউজিল্যান্ডের বিপক্ষে কাঙ্ক্ষিত সাফল্যের দেখা পাচ্ছে না দল। সফরের শেষ ম্যাচে জয়ের ব্যাপারে অবশ্য আশাবাদী সৌম্য।

সৌম্যের মতে, একদিন বোলাররা ভালো করছি, একদিন ব্যাটসম্যানরা সৌম্য ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশের গ্লানি পেতে হয়েছে। টি-টোয়েন্টিতেও দুই ম্যাচ শেষে নেই কোনো জয়। শেষ ম্যাচে হারলে এখানেও ‘হোয়াইটওয়াশ’।

নিউজিল্যান্ডে তিন ফরম্যাটে মোট ৩১ ম্যাচ খেলে সবগুলোতে পরাজিত হওয়া বাংলাদেশের অবশ্য জেতা অসম্ভব নয়, মনে করেন সৌম্য। তার মতে, সম্মিলিত পারফরম্যান্সই পারে বাংলাদেশকে অধরা জয়ের খোঁজ পাইয়ে দিতে।

সৌম্যের মতে ‘আর একটা ম্যাচই বাকি আছে। যদি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই ভালো করতে পারি তাহলে জেতা সম্ভব। গত ম্যাচে ফিল্ডিং অনেক ভালো ছিল। একটা দুইটা ছোট ছোট ভুল হচ্ছে। এই ভুলগুলো না করি যদি, নিজেদের পক্ষে কাজে লাগাতে পারি, তাহলে আমার মনে হয় কালকের ম্যাচ জিততে পারব।’